পাকুন্দিয়ায় বিএনপির ২২ নেতাকর্মী গ্রেপ্তার, অনেকেই বাড়ি ছাড়া

0

আছাদুজ্জামান খন্দকারঃ
কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় গত চারদিনে বিএনপির ২২ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশের দাবী নাশকতা ও পূর্বের দায়েরকৃত মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে। বিএনপি নেতাদের অভিযোগ সরকার বিরোধী আন্দোলন দমাতে এ গ্রেপ্তার চলছে। গ্রেপ্তার আতংকে অনেকেই বাড়ি থেকে পালিয়ে গা ঢাকা দিয়েছেন।

গত ২৭ অক্টোবর শুক্রবার থেকে ৩০ অক্টোবর সোমবার দিবাগত রাত পর্যন্ত এ চারদিনে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছেন পাকুন্দিয়া থানার ওসি নাহিদ হাসান সুমন।

গ্রেপ্তার হওয়া ২২ জনকে ২০২২ সালের ৪ ডিসেম্বর পুলিশের দায়ের করা একটি বিষ্ফোরণ মামলায় আটক দেখিয়ে মঙ্গলবার দুপুরে কিশোরগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পাকুন্দিয়া থানা সূত্রে জানা যায়, উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে সোমবার দিবাগত রাতে ৭জন, রবিবার দিবাগত রাতে ১জন, শনিবার দিবাগত রাতে ৯জন ও শুক্রবার দিবাগত রাতে ৪জনকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার উপজেলা নারান্দী ইউনিয়ন বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল আলম (রবি) কেউ গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়। পরে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পাকুন্দিয়া উপজেলা বিএনপির আহবায়ক অ্যাডভোকেট মো. জালাল উদ্দিন জানান, বিএনপি নেতাকর্মীদের বাড়িবাড়ি গিয়ে তল্লাশী চালাচ্ছে পুলিশ। সকলের মধ্যে আতংক সৃষ্টি ও ভয় দেখানোর জন্য এ গ্রেপ্তার। হরতাল ও অবরোধে আমাদের নেতাকর্মীরা যাতে অংশ নিতে না পারে সেজন্য এমন গ্রেপ্তার আতংক ছড়িয়ে দিচ্ছে পুলিশ। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাহিদ হাসান সুমন বলেন, উপজেলায় নাশকতা ও পূর্বের দায়েরকৃত সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়েছে। আজ মঙ্গলবার (৩১ অক্টোবার) বিকেলে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। পুলিশের এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

Share.