বিএনপি ক্ষমতায় আসলে ফ্যামিলি কার্ডের ব্যবস্থা করবে

0

স্টাফ রিপোর্টারঃ

বিএনপি দেশের ক্ষমতায় আসলে ফ্যামিলি কার্ডের ব্যবস্থা করবে। এতে দেশের মানুষের উপকার হবে। আর ফ্যামিলি কার্ডটি দেওয়া হবে পরিবারের গৃহনীর নামে। এ দেশের অর্ধেক জনসংখ্যা নারী। আর নারী ক্ষমতায়নের লক্ষ্যে কাজ করবে বিএনপি।

 

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে কিশোরগঞ্জ শহরের পুরাতন স্টেডিয়ামে জেলা বিএনপি আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

 

তারেক রহমান তার বক্তব্যে আরও বলেন, দেশের অন্তর্বর্তীকালীন সরকারকে সহায়তা করতে হবে। যাতে তারা দ্রুত সংস্কার করে একটি অবাধ নিরপেক্ষ নির্বাচন দিতে পারে। সেই বিষয়ে বিএনপি নেতা কর্মীদেরকে অন্তর্বর্তীকালীন সরকারকে সহায়তা করার আহ্বান জানান তিনি। এ দেশে জনগণের সরকার ক্ষমতায় না আসলে সাধারণ মানুষের আকা আকাঙ্কা পূরণ হবে না। সাধারণ মানুষ বর্তমানে বিএনপি’র দিকে তাকিয়ে আছে। একমাত্র বিএনপি সাধারণ মানুষের আশার স্থল। শেখ হাসিনা সরকার শুধু নিজেদের জন্য বিদেশে শত শত বাড়ি করেছেন। নিজের অর্থের মালিক হয়েছেন। বিএনপি ক্ষমতায় দেশের সকল মানুষের অর্থনৈতিক উন্নয়নে কাজ করবে।

 

তিনি আরও বলেন, এ দেশে জনগণের সরকার ছাড়া কোন উন্নয়ন সম্ভব না। সাধারন জনগণের সমর্থন নিয়ে বিএনপি আবারও ক্ষমতায় আসবে। সেই লক্ষ্যে কাজ করতে হবে। জনগণের সরকার ক্ষমতায় থাকলে জবাবদিহিতা থাকবে। যারা শহীদ হয়েছেন, পঙ্গু হয়েছেন তারা জনগণের অধিকার আদায়ের জন্য গিয়েছেন। তাদের অধিকার আদায়ে কাজ করতে হবে।

 

কিশোরগঞ্জ নিয়ে তিনি বলেন, কিশোরগঞ্জের হাওরের যে বোরো ধান উৎপাদন হয় তা বাংলাদেশের ধান উৎপাদনের ১৬ শতাংশ হাওরের। সরকার যদি সঠিক ব্যবস্থাপনায় কৃষকদের সহযোগিতা করে তাহলে ২৫ শতাংশ উৎপাদন সম্ভব। আমরা ক্ষমতায় আসলে আধুনিক পদ্ধতি ব্যবহার করে এই ধান উৎপাদন আরো বাড়ানো চেষ্টা করবো। হাওরে অনেক মাছ উৎপাদন হয় কিন্তু রপ্তানি করা হয় না। বাংলাদেশের পোশাক যদি বাহিরে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করা যায় তাহলে মাছ রপ্তানি করেও বৈদেশিক মুদ্রা দেশে আনা সম্ভব। আরেকটি খাদ্য কিশোরগঞ্জের অষ্টগ্রামে উৎপাদন হয় সেটা হলো পনির। এই পনির দেশের আর অন্য কোথাও উৎপাদন হয় না। এই পনিরও বিদেশে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা দেশে আনা সম্ভব।

 

এসময় ময়মনসিংহ বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক জেলা বিএনপির সভাপতি মো. শরীফুল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট ফজলুর রহমান, বিএনপি’র যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স, ময়মনসিংহ বিভাগীয় বিএনপির সহসাংগঠনিক সম্পাদক ও জামালপুর জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ওয়ারেস আলী মামুন উপস্থিত ছিলেন।

 

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক খালেদ সাইফুল্লাহ সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট জালাল উদ্দীন, রেজাউল করিম খান চুন্নু, রুহুল হুসাইন, জাহাঙ্গীর আলম মোল্লা, জেলা যুবদলের সভাপতি খসরুজ্জামান শরীফ, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ সুমন, জেলা ছাত্রদলের সভাপতি মো. মারুফ মিয়া, সাধারণ সম্পাদক ফেরদৌস আহমেদ নেভিন প্রমুখ।

 

জুলাই বিপ্লবে শহীদ কিশোরগঞ্জের ১৭ জন পরিবারের মাঝে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। একই সাথে শারীরিক ভাবে ক্ষতিগ্রস্থ ১৬ জনকে সহায়তা দেওয়া হয়েছে।

Share.