অ্যাটলেটিকো বিপক্ষে ৪০০তম জয় পেয় বার্সেলোনা

0

 

অ্যাটলেটিকো মাদ্রিদ দলটি বর্তমানে এমন এক জায়গায় পৌতে গেছিল যে, বার্সেলোনার সাথে হেরে তারা আর বর্তমানের আবস্থান দরে রাকতে পারেনি।মেসিরা অ্যাটলেটিকো বিপক্ষে ৪০০তম জয়,  মাঠে নামার আগে নিজেদের অনেক জলপনা কল্পনা করে মাঠে নামে বার্সার দল। তাদের সপ্ন আর সপ্ন নয়, তা এখন বাস্তব হয়ে গেল।বার্সেলোনার জার্সি গায়ে ৪০০তম জয়ের নাম লিওনেল মেসি নিজেই।

মেসি তার নিজেকে নিয়ে অনেক দিন ধনে ভাবছিল। তার ভাবনাটা এবার কাজে লেগেছে।তার প্রমাণ হল বার্সেলোনার জার্সি গায়ে ৪০০তম জয়ের নাম লিওনেল মেসি নিজেই। অ্যাটলেটিকোর মাঠ থেকে জয় নিয়ে পেরা ছিল দুঃস্বপ্ন।বাঘের ডেরা থেকে তার খাবার চুরি করে আনার মতই ব্যাপার।কিন্তু মেসি তাই করে দেখিয়ে দিলেন।ম্যাচের ৮৬তম মিনিটে দারুণ এক শটে মেসি সেই অসাধ্যসাধনই করলেন।বার্সার জার্সি গায়ে ৪০০তম জয়টিও পেয়ে গেল মেসি ।

প্রথম অভিষেক মেসির ২০০৩ সালে হোসে মরিনহোর পোর্তোর বিপক্ষে বার্সার সিনিয়র দলের হয়ে।সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে খেলেছেন ৫৬৬ ম্যাচ। এর মধ্যে জয় এলো ৪০০টি ম্যাচে। এরমধ্যে লা লিগায় খেলেছেন ৩৬৯ ম্যাচ। ১১২ ম্যাচ খেলেছেন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে, ৬১টি খেলেছেন কোপা ডেল রে’তে। ১৫টি সুপার কোপা ডি এস্পানায়।৪০০ জয়ের পাশাপাশি মেসি ড্র করেছেন ১০২টি ম্যাচ এবং ৬৪টি ম্যাচে।

 

Share.

About Author