পাকুন্দিয়ায় চার’শ পিস ইয়াবা উদ্ধার, নারীসহ চার মাদক কারবারি গ্রেপ্তার

0

আছাদুজ্জামান খন্দকারঃ
কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার থানাঘাট চেকপোস্ট এবং তারাকান্দি বাজার এলাকায় পৃথক অভিযান চালিয়ে ১ লাখ ২০ হাজার ৬০০ টাকা মূল্যের চার’শ পিস ইয়াবা উদ্ধার করেছে পুলিশ। এসময় একজন নারীসহ চার মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের আজ বুধবার (২৬ জুলাই) দুপুরে কিশোরগঞ্জের আদালতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, কক্সবাজারের টেকনাফ উপজেলার উনচিপ্রাং (মধ্যহ্নীল) গ্রামের ঠান্ডা মিয়ার ছেলে মোহাম্মদ আব্দুল্লাহ (২৮), কুড়িগ্রামের রাজার হাট উপজেলার ছোট রায়পাড়া (সাত ভাইয়ের বাড়ি) গ্রামের রফিকুল ইসলামের মেয়ে রুপালী বেগম (২৭), পাকুন্দিয়া উপজেলার চরকাওনা (বারঘর) গ্রামের বাবুল মিয়ার ছেলে সাকিবুল হাসান (১৯) ও একই উপজেলার চরটেকি (বানিয়াবাড়ি) গ্রামের মৃত বাবুল মিয়ার ছেলে মোক্তার ওয়াজেদ (২০)।

মঙ্গলবার (২৫ জুলাই) দিবাগত রাত থেকে ভোর পর্যন্ত পৃথক দুটি অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ নাহিদ হাসান সুমন।

তিনি জানান, বুধবার ভোর রাতে ঢাকা-কিশোরগঞ্জ মহাসড়কে পাকুন্দিয়া উপজেলার থানাঘাট এলাকায় চেকপোস্ট তল্লাশির সময় গাজীপুর থেকে আসা কিশোরগঞ্জগামি একটি সিএনজি থামিয়ে দুইজন ব্যাক্তি পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে তাদের আটক করা হয়। এসময় তাদের দেহ তল্লাশি করে মোহাম্মদ আব্দুল্লাহর কাছ থেকে ২০০ পিস ইয়াবা ও রুপালি বেগমের কাছ থেকে ১৫০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। যার বাজারমূল্য ১ লাখ ৫ হাজার টাকা।

তিনি বলেন, গ্রেপ্তার দুইজনকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, তারা দেশের সীমান্তবর্তী এলাকা টেকনাফ, কক্সবাজার ও চট্টগ্রাম থেকে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে নরসিংদী ও কিশোরগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় ডিলার ও খুচরা বিক্রেতাদের কাছে দীর্ঘদিন ধরে বিক্রি করে আসছে।

এদিকে মঙ্গলবার দিবাগত রাত ১১ টার দিকে পুলিশ গোপন সংবাদে জানতে পারে উপজেলার তারাকান্দি বাজারের চৌরাস্তা এলাকায় একটি কাপড়ের দোকানের সামনে কতিপয় ব্যক্তি মাদকদ্রব্য ইয়াবা বিক্রি করছে। এমন সংবাদ পেয়ে পাকুন্দিয়া থানার এসআই শাহ কামালের নেতৃত্বে একদল পুলিশ সেখানে অভিযান চালিয়ে ওই দুজনকে গ্রেপ্তার করে। এসময় তাদের দেহ তল্লাশি করে সাকিবুল হাসানের কাছ থেকে ৩১ পিস ইয়াবা ও মোক্তারের কাছ থেকে ২১ পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার বাজার মূল্য ১৫ হাজার ৬০০ টাকা।

পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাহিদ হাসান সুমন বলেন, আইনি প্রক্রিয়া শেষে তাদের আজ বুধবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Share.