করিমগঞ্জে তক্ষকসহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব

0

নিজস্ব প্রতিবেদকঃ

কিশোরগঞ্জের করিমগঞ্জে দুইটি তক্ষক ও নগদ টাকাসহ একজনকে গ্রেফতার করেছে র‌্যাব। আজ দুপুরে উপজেলার গুনধর ইউনিয়নের উজান ভরাটিয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ব্যক্তি উজানভরাটিয়া গ্রামের মৃত আব্দুর গফুরের ছেলে মতিউর রহমান (৩৬)।

র‌্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার লেঃ কমান্ডার বিএন এম শোভন খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, একটি অবৈধ বন্যপ্রাণী বিক্রয় চক্র দেশের বিভিন্ন অঞ্চলের বিভিন্ন স্থান হতে বন্যপ্রাণী শিকার করে অবৈধভাবে পাচারের জন্য বিক্রয় করে আসছে। তথ্যের সত্যতা যাচাইয়ের জন্য উক্ত অবৈধ বন্যপ্রাণী বিক্রয় চক্রের উপর র‌্যাবের নিরবিচ্ছিন্ন গোয়েন্দা নজরদারী চালানো হয় এবং তথ্যের সত্যতা পাওয়া যায়। এরইপ্রেক্ষিতে, আজ দুপুরে র‌্যাবের একটি আভিযানিক দল ০২ (দুই) টি তক্ষক, নগদ-২১,০০০/-(একুশ হাজার) টাকা এবং ০১(এক) টি মোবাইল সেট’সহ মতিউর রহমানকে গ্রেফতার করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ও অনুসন্ধানে জানা যায়, মতিউর রহমান তক্ষকগুলো রাঙ্গামাটি হতে সংগ্রহ করে বিক্রয় করে আসছিল বলে স্বীকার করে। তক্ষকগুলো সে ৪০,০০০/-(চল্লিশ হাজার) টাকা মূল্যে ক্রয় করে প্রতিটি তক্ষক ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা মূল্যে বিক্রয়ের উদ্দেশ্যে সংগ্রহ করে।

তার বিরুদ্ধে কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানায় বন্যপ্রাণী সংরক্ষন আইন ২০১২ অনুযায়ী মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Share.